Leave a comment

News- শিক্ষানবিস আইনজীবীদেরকে কালো রং ছাড়া অন্য রং যেমন ‘অ্যাস’ অথবা ‘খয়েরি’ রংয়ের টাই পরে কোর্টে যাওয়ার বিষয়ে আইনজীবী সমিতিগুলোকে বাংলাদেশ বার কাউন্সিল থেকে চিঠি পাঠানো হয়েছে।

Corresponding with the Law Desk-
image
শিক্ষানবিস আইনজীবীদেরকে কালো রং ছাড়া অন্য রং যেমন ‘অ্যাস’ অথবা ‘খয়েরি’ রংয়ের টাই পরে কোর্টে যাওয়ার বিষয়ে আইনজীবী সমিতিগুলোকে বাংলাদেশ বার কাউন্সিল থেকে চিঠি পাঠানো হয়েছে।

এছাড়া সংশ্লিষ্ট আইনজীবী সমিতি শিক্ষানবিস লেখা একটি আইডি কার্ড প্রত্যেক শিক্ষানবিসকে ব্যবহারের বিষয়টি কার্যকর করতেও ওই চিঠিতে বলা হয়েছে।

বাংলাদেশ বার কাউন্সিলের এক সভার সিদ্ধান্ত মোতাবেক সম্প্রতি বাংলাদেশ বার কাউন্সিলের সচিব আ ক ম জহুরুল আলম স্বাক্ষরিত এই চিঠি আইনজীবী সমিতিগুলোতে পাঠানো হয়।

শিক্ষানবিসদের জন্য ভিন্ন রংয়ের টাই প্রসঙ্গে অ্যাডভোকেট এম. সোয়েবুর রহমান বলেন, ‘‘বিজ্ঞ আইনজীবীরা কালো রংয়ের টাই ব্যবহার করে থাকেন। শিক্ষানবিস আইনজীবীরাও কালো রংয়ের টাই ব্যবহার করেন। তখন সাধারণ জনগণ বোধগম্য হতে পারে না কে বিজ্ঞ আইনজীবী আর কে শিক্ষানবিস  আইনজীবী। বাংলাদেশ বার কাউন্সিলের পদক্ষেপে শিক্ষানবিস আইনজীবীরা যদি ‘অ্যাস’ অথবা ‘খয়েরি’ রংয়ের টাই পরেন তাহলে ভালো হবে। তাহলে বিজ্ঞ আইনজীবী ও শিক্ষানবিস আইনজীবীদের পরিচয়ের বিষয়টি এতে পরিষ্কার হবে। আর  শিক্ষানবিসদের জন্য ‘শিক্ষানবিস’ লেখা আইডি কার্ড অত্যন্ত জরুরি।’’ আমি একজন আইনজীবী হিসাবে বাংলাদেশ বার কাউন্সিলের এই সিদ্ধান্ত কে সাধুবাদ  জানাই।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: